মিরু হাসান বাপ্পী
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:

প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভার নির্বাচন। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন পরিচ্ছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।

শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল আর স্লোগানমুখর। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌর শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধুই নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী অংশ নিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু গণসংযোগ করে বেড়াচ্ছেন।

তিনি জানান, মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে সান্তাহার পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে। তিনি পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা এবং যানজট নিরসনসহ মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দেন। অন্যদিকে সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী আলহাজ তোফাজ্জল হোসেন ভুট্টু।

তিনি প্রত্যেক ভোটারকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহ্বান জানান। এ ছাড়া ইসলামী আন্দোনের মনোনীত প্রার্থী আবদুর রাজ্জাক বলেছেন, প্রতীক পাওয়ার পর থেকে তিনি কর্মীদের নিয়ে সকাল-বিকাল ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানান। পিছিয়ে নেই মহিলা প্রার্থীরাও। শীত উপেক্ষা করে তারাও মা-বোনদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন। এ পৌরসভায় মোট ভোটার রয়েছে ২৫ হাজার ৬৬৯ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫৪৮ জন ও নারী ভোটার ১৩ হাজার ১২১ জন। মোট ভোট কেন্দ্র ১২টি। এবারের নির্বাচনে মেয়র প্রার্থী ৩ জন, পুরুষ কাউন্সিলর ২৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *