মোঃ শামীম মিয়া-স্টাফ রিপোর্টার:

দেশের বিভিন্ন স্থানে‘সাম্প্রদায়িক হামলা’র প্রতিবাদে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। এতে দলটির সর্বস্তরের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণির মানুষও অংশ নিয়েছেন। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় উপজেলা চত্বরের সামনে থেকে নেতাকর্মীরা এ মিছিল শুরু করে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আতিকুর রহমান আতিক সহ সমাবেশে অংশ নেন যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ এখলাছুর রহমান এখলাছ , সাংগঠনিক সম্পাদক বেনু মাধব রায় ,

উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ৪নং আদাঐর ইউনিয়নের জনন্দিত চেয়ারম্যান জনাব মোঃ ফারুক পাঠান।

পৌর আওয়ামীলীগের সভাপতি শাহ সেলিম,হিন্দু বুদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি হরিষ চন্দ্র দেব, পুজা উদযাপন পরিষদের সেক্রেটারী লিটন রায়, ব্যবসায়ী জগদীশ চন্দ্র ঘোষ, উপজেলা কৃষক লীগ আহবায়ক জামাল উদ্দিন, ছাত্রলীগ সভাপতি আনু মোহাম্মদ সুমন, সেচ্ছাসেবক লীগের আহবায়ক আলমঙ্গীর হোসেন টিপু

উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোছাম্মদ রোকেয়া বেগম, সাংবাদিক মোঃ অলিদ খাঁন ,,

উপজেলার ৯নং নোয়াপাড়া ইউনিয়ন আঃ সভাপতি মোঃ সিকান্দর সরদার, ৫নং আন্দিউড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান , ৭নং জগদীশপুর ইউ/পি সাধারণ সম্পাদক মোঃ মাসুদ খাঁন, উপস্থিত ছিলেন ৯নং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কাওছার আহম্মেদ সুজন ও যুগ্ম আহ্বায়ক শেখ মোহাম্মদ বাহার

ইউ/পি যুবলীগ নেতা সৈয়দ মোঃ জাবেদ,, মোঃ আল- আমিন সহ উপজেলা ১/১১নং ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অংঘ সংঘঠনের নেতৃবৃন্দ ।

সম্প্রীতি সমাবেশ শোভাযাত্রা ও পথসভা কর্মসূচিতে অংশ নিতে মঙ্গলবার দুপুর থেকে আওয়ামী লীগ, সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা উপজেলা পরিষদ হলরুমের জড়ো হন। বৃষ্টি উপেক্ষা করে সম্প্রাদায়িক সহিংসতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান লেখা ব্যানার হাতে নিয়ে যোগ দেন নেতাকর্মীরা।

এর আগে উপজেলা চত্বর থেকে শোভাযাত্রা বের করে ঢাকা সিলেট মহাসড়ক সহ বাজারের বিভিন্ন সড়ক পদক্ষিন শেষে উপজেলা প্রবেশ পথে এক সমাবেশ করে ।এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সহ সিনিয়র নেতৃবৃন্দ ।

সম্প্রীতি শোভাযাত্রা সমাবেশের মধ্য দিয়ে প্রায় দুই বছর পর মাঠে নামলো উপজেলা ও ইউনিয়ন পযার্য়ের নেতাকর্মীরা। করোনাভাইরাস মহামারির কারণে রাজনৈতিক কর্মসূচি চার দেয়ালের ভেতরে চলে গিয়েছিল।

মিছিলে কথা হয় দলের একজন নিবেদিত কর্মীর সঙ্গে। শত কর্ম ব্যবস্তার মাঝে থেকেও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের আহ্বানে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিলে যোগ দিয়েছেন বলে জানান তিনি। তিনি বলেন, সারাদেশে সাম্প্রদায়িক অপশক্তি ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা করছে। তাই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তির মিছিল আমি এসেছি। আমার মতো আরও অনেকেই এসেছেন ।

Leave a Reply