ফরিদুল ইসলাম নয়ন (নারায়ণগঞ্জ সদর প্রতিনিধি): নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রিভাইস হারবাল প্রোডাক্ট নামে একটি নকল প্রসাধনী তৈরি কারখানায় অভিযান চালিয়েছে র‍্যাব। এসময় ত্বকের জন্য ক্ষতিকারক এমন ১০০ এর অধিক ধরনের নকল প্রসাধনী জব্দ করা হয়।

৯ই সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেলে মিজমিজি কান্দাপাড়া এলাকায় অবস্থিত ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযান প্রসঙ্গে র‌্যাব জানায়, কান্দাপাড়ায় অবস্থিত আক্তার ভূঁইয়ার বাড়ীর দ্বিতীয় তলায় ফ্ল্যাট ভাড়া নিয়ে মোঃ কামাল নামের এক ব্যক্তি রিভাইস হারবাল প্রোডাক্ট কারখানা গড়ে তুলেন। কারখানাটিতে দেশী বিদেশী বিভিন্ন নামিদামি কোম্পানির শতাধিক ধরনের প্রসাধনী নকল করে বাজার জাত করে আসছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সকল ধরনের নকল প্রসাধনী জব্দ ও কারখানার ম্যানেজার মেহেদী রাকিবকে আটক করা হয়। পরে ম্যাজিস্ট্রেট এসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জব্দকৃত প্রসাধনী ধ্বংস ও আটক মেহেদী রাকিবকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেয়। কিন্তু পরে সে টাকা পরিশোধ করায় তাকে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল মতিন খান বলেন, মানুষের ত্বকের জন্য ক্ষতিকর এসব প্রসাধনী তৈরি ও বাজারজাত করা হচ্ছে অবৈধ ভাবে। তাই এসব প্রসাধনী ধ্বংস করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করায় আটক ম্যানেজার মেহেদী রাকিবকে মুক্তি দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *