গাইবান্ধা জেলা প্রতিনিধি:
গাইবান্ধার পলাশবাড়ীতে ১নং কিশোরগাড়ী ইউনিয়নের সুলতানপুর বাড়াই পাড়া ঐতিহ্যবাহী কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শুক্রবার সারা দেশের ন্যায় উদ্যাপিত হয়েছে মুসলিম উম্মাহর সর্ববৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের ঈদের জামাত।

মহামারী করোনা ভাইরাস ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় গতবছর দেশের কোথাও ঈদুল ফিতর ও ঈদুল আযহার নামাজের জামাত ঈদগাহ্ মাঠে সম্পন্ন করা সম্ভব হয়নি। এবছরে করোনা ভাইরাস মোকাবেলার মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে সুলতানপুর বাড়াই পাড়া ঐতিহ্যবাহী কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে প্রায় ১৫ হাজার মুসল্লি নিয়ে শুক্রবার সকাল ৯ টায় পবিত্র ঈদুল ফিতরের ঈদের নামাজের জামাত সম্পন্ন করা হয়।

এসময় ঈদগাহ্ মাঠে পবিত্র কোরআন ও হাদীসের আলোকে বিশেষ বক্তব্য রাখেন, অত্র ঈদগাহ্ মাঠের ইমাম সাহেব মাওঃ মোঃ জহুরুল ইসলাম, সভাপতি আলহাজ্ব মাওঃ মোঃ আবু ইঊনুস সাজা, সাধারন সম্পাদক (ভারঃ) মোঃ আঃ রউফ, কোষাধক্ষ আলহাজ্ব মোঃ ইয়াকুব আলী, পশ্চিম মির্জাপুর ফাজিল মাদ্রাসা উপধাক্ষ (অবঃ) মাওঃ মোঃ আজিজুর রহমান, ড. মোঃ রেজাউল করিম (আইন মন্ত্রনালয়), ডাঃ মোঃ খোরশেদ আলম (শজিমেকহা), খতিব সুলতানপুর বাড়াই পাড়া হাসান শেখবাড়ী জামে মসজিদ মাও মোঃ আজাদুল ইসলাম, খতিব মাও মোঃ মজিবুর রহমান, হাফেজ মাওঃ মোঃ আইয়ুব আলী।

এছাড়া আরও বক্তব্য রাখেন, ইউপি সদস্য মোঃ রেজাউল করিম, ঈদগাহ্ মাঠের কার্যনির্বাহী সদস্য মোঃ হান্নান সরকার, মোঃ সামছুল সরকার, শাহ্ মোঃ আঃ রশিদ, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ রহিম উদ্দীন, বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ হারুন অর রশিদ, মোঃ গোলাম সরোয়ার প্রমূখ।

নামাজ শেষে দেশ ও দেশের বাহিরের মানুষদের মহামারী করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে দোয়া ও ঈদগাহ্ মাঠ উন্নয়ন প্রকল্পে বিশেষ আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *