মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি :

রাষ্ট্রীয় সফরে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান
মেজর জেনারেল আজিজ আহমেদ এখন মালদ্বীপে, মালদ্বীপের এয়ারপোর্টে উনাকে স্বাগত জানান মালদ্বীপ সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ সামাল এবং বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াল এডমিনাল মোহাম্মদ নাজমুল হাসান এবং আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।

মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামালের আমন্ত্রণে সরকারি সফরে মালদ্বীপের উদ্দেশ্য মঙ্গলবার সন্ধ্যায় জেনারেল আজিজ ঢাকা ত্যাগ করেন।

মালদ্বীপ সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ৯ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। সফরকালে তিনি মালদ্বীপ জাতীয় প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর, বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

এ ছাড়া সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি, চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামাল এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পারস্পরিক সামরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন। সাক্ষাৎকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন।

যানা যায় সফরকালে মালদ্বীপে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন পরিদর্শন করবেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি হাইকমিশনার ও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফর শেষে সেনাপ্রধান ৭ জুন সকালে দেশে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *