মিরু হাসান বাপ্পী
বগুড়া জেলা প্রতিনিধি:

সোনাতলা পৌরসভা নির্বাচনে কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা। শ্রীমতি অঞ্জলি বালা নামে ওই বৃদ্ধা মঙ্গলবার বিকাল ৩টায় পৌরসভার কানুপুর প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। এসময়তার দুই নাতি উজ্জ্বল এবং সঞ্জয় সাথে ছিলেন।

এই বৃদ্ধা ভোট দিতে পেরে জানায়, এই জীবনে যখন থেকে ভোটার হয়েছি সেই থেকে একটিও ভোট বাদ দেইনি। শেষ বয়সে এসে হাঁটতে না পারলেও নাতিদের সহায়তায় এসে ভোট দিতে পেরে আনন্দিত।

এদিকে সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) পদ্ধতিতে একটানা ভোট গ্রহণ চলছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ১৯ হাজার ৫২৩ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ১১৯ ও পুরুষ ভোটার রয়েছে ৯ হাজার ৪০৪ জন। ১১টি ভোট কেন্দ্রে ৭০টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ পৌরসভায় মেয়র প্রার্থী ৩জন হলেন বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু, নৌকা প্রতীকের প্রার্থী সাহিদুল বারী খান রব্বানীর ও প্রার্থী একে এম সাকিল রেজা বাবলা।

এছাড়া এছাড়া কাউন্সিলর পদে ৪০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করছেন ১১জন।

ভোটগ্রহণ ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২ প্লাটুন র‌্যাব, ২ প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ ফোর্স ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনের দিন ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ১১টি ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের কয়েকদিন আগে থেকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

Leave a Reply