সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:
জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ এর ৫ম বছরে পদার্পণে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ হল রুমে ৫মে ২০২১ সকাল ১১টায় কৃষকদের মাঝে ঈদ উপহার হিসেবে লুঙ্গি বিতরণ করেন।

অনুষ্ঠানে সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহীন আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, বিশেষ অতিথি হিসেবে ছিলেন সবুজ বাংলাদেশ এর সহ-সভাপতি এ কে এম মাহবুবুর রশীদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু।

বাংলাদেশ এর অর্থনৈতিক উন্নয়নে কৃষকদের ভূমিকা অনেক। করোনায় ঈদের সময় অনেকেই নতুন কাপড় পরতে পারে না।সবুজ বাংলাদেশ সেই চিন্তা করেই কৃষকদের জন্য ঈদ উপহার হিসেবে লুঙ্গি বিতরণ করেন। প্রথম ধাঁপে ৩০টি লুঙ্গি বিতরণ করা হয় সামাজিক দুরত্ব মেনে কৃষকদের মাঝে।
২য় ধাঁপে কৃষকদের মাঝে বিতরণ করা হবে ৭মে ২০২১।

অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, সামাজিক ও মানবিক দিক থেকে সবুজ বাংলাদেশ একটি ব্যতিক্রম সংগঠন। এই সংগঠন পরিবেশ উন্নয়ন ও কৃষি ক্ষেত্রে ব্যাপক কাজ করছে। কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ এটি নতুনত্ব আমি সংগঠনের পরিচালনা পর্ষদের সবাইকে অভিনন্দন জানাই।

সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু বলেন, জাতীয় পরিবেশবাদী সংগঠন হিসেবে আমরা ইতিমধ্যে করোনা লাশ দাফন, বৃক্ষরোপণ, কৃষকদের সেবা সহ নানা রকম কার্যক্রম করে সবার ভালোবাসা অর্জন করেছি। সবুজ বাংলাদেশ ৫ম বছরে পদার্পণে সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই। কৃষকদের জন্য দুই ধাঁপে ঈদ উপহার প্রধান করা হবে একটি ৫মে আরেকটি ৭মে।

এই ছাড়াও অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির পরিবেশ সম্পাদক জাকির হোসেন, লক্ষ্মীপুর সরকারি কলেজ সভাপতি শাহ আল মাজেদ, লক্ষ্মীপুর পৌর কমিটির সাধারণ সম্পাদক মুক্তার হোসেন সাদিফ, লক্ষ্মীপুর জেলা কমিটির সদস্য রবিন সহ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *