মিরু হাসান বাপ্পী
বগুড়া জেলা প্রতিনিধি:
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ৬দিন ব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় শহরের সাতমাথায় এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা শাখা। কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দুলাল কুন্ডু।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুবর্ণজয়ন্তী উদযাপন উপ- কমিটির আহ্বায়ক হাসান আলী শেখ।এসময় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সদর উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, মতিয়ার রহমান, সাজেদুর রহমান ঝিলাম, শাহনিয়াজ কবির খান পাপ্পু, সোহানুর রহমান সোহান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দেশগান পরিবেশন করেন উদীচী শিল্পী গোষ্ঠী বগুড়া জেলা সংসদের শিল্পী বৃন্দ।তারপর এক বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালীর সময় ভ্রাম্যমাণ মঞ্চে দেশগান পরিবেশন করা হয়। এছাড়া ৬ দিন ব্যাপি সুবর্ণ জয়ন্তীর কর্মসূচি কাহালু,শেরপুর, ধুনট,গাবতলী, সাড়িয়াকান্দি,সোনাতলা উপজেলাতেও পালিত হবে।

বিকালে শহরের কলোনি বাজার, বনানী, ফুলতলা,খান্দার ও সেউজগাড়িতে ভ্রাম্যমাণ মঞ্চ থেকে গান পরিবেশন করা হয় এবং জেলার নেতৃবৃন্দ পথসভায় বক্তব্য রাখেন।

পথসভায় নেতৃবৃন্দ বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে দেশবাসীর প্রতি অভিনন্দন রইলো। মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ্য শহীদের প্রতি এবং দুই লক্ষ্য মা বোন সম্ভ্রম হারিয়েছেন তাদের প্রতি নেতৃবৃন্দ বিনম্র শ্রদ্ধা। দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ ৫০ বছরে পদার্পণ করছে। জনগণ যে ধরনের রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন, দেশ আজ তার উল্টোপথে চলছে। ঘুষ, দুর্নীতি, লুটপাট, দখলদারিত্ব, হত্যা, নারী নিপীড়ন, বেকারত্ব বেড়ে চলেছে, দ্রব্য মূল্যের উর্ধগতিতে মানুষ দিশেহারা বৃদ্ধি পেয়েছে ধন-বৈষম্য ও শ্রেণী-বৈষম্য। স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির উত্থান প্রতিহত ছাড়া কোনো বিকল্প নেই।জামাত -শিবিরের রাজনীতি অবিলম্বে নিষিদ্ধ করতে হবে। জোরদার করতে হবে গণতন্ত্র, অসাম্প্রদায়িকতাসহ শোষণ মুক্তির লড়াই।

Leave a Reply