মাজহারুল ইসলাম বাদল ভ্রাম্যমান প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৮ মার্চ হেফাজতের হরতাল চলাকালে আইনশৃংখলা বাহিনীর সাথে সংঘর্ষ ও নাশকতার অভিযোগে পুলিশ ও র‌্যাব বাদী হয়ে পৃথক ৬টি মামলা দায়ের করেছে রোববার ও সোমবার রাতে। এরমধ্যে একটি মামলার বাদী সিদ্ধিরগঞ্জ থানার এস আই আবু শাহাদাৎ মোহাম্মদ শাহীন। ২৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫৫০ থেকে ৬০০ জনকে আসামী করেন।

মামলায় তিনি অভিযোগ করেন: ২৮ মার্চ হরতাল চলাকালে হেফাজতে ইসলামী বাংলাদেশ এর নেতাকর্মীদের কর্মসূচীর ব্যানারে বিএনপি, যুবদল, ছাত্রদল, জামায়েত ইসলামী বাংলাদেশ ও ইসলামী ছাত্র বির সহ তাদের উভয় সহযােগী অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সাইনবাের্ড হতে সিদ্ধিরগঞ্জ থানার সীমানা শীতলক্ষ্যা ব্রীজের পশ্চিম ঢাল পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবাের্ড, সানারপাড়, মৌচাক, মাদানীনগর মাদ্রাসার সামনের মহাসড়ক ডাচ বাংলা ব্যাংক ইউটার্ন ও শিমরাইল পয়েন্টে লাঠিসােটা, ইট-পাটকেল, পাথর সহ অনুমান-৬০০/৭০০ লোক উচ্ছৃংখল অবস্থায় অবস্থান নেয়। ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে চলমান যানবাহনের বিদ্যুতের খুটি ফেলে, টায়ার পোড়াইয়া, গাছের গুড়ি ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। চালকদের আটক করে মারধর করে আহত করে। পেট্রোল ঢেলে সরকারী ও বে-সরকারী গাড়ীতে অগ্নি সংযােগ করে জনমনে ভয়-ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে। সরকারী সম্পত্তি ও বেসরকারী সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে। আইন শৃঙ্খলার রক্ষার দায়িত্বে থাকায় আমি সরকারী ও বেসরকারী সম্পত্তি রক্ষার্থে অরাজক পরিস্থিতি মােকাবেলায় জন জীবন স্বাভাবিক রক্ষার স্বার্থে সাধ্যমাফিক আমি বেতার যন্ত্রের মাধ্যমে পুলিশ কন্ট্রোল রুমের সাথে যোগাযোগ রক্ষা করি। বিস্তারিত ঘটনা জানাই। সাইনবোর্ড থেকে কাঁচপুর পর্যন্ত এলাকা সেক্টর-২ এলাকার দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার ডিবি জায়েদ পারভেজ চৌধুরীসহ সকল সিনিয়র কর্মকর্তাবৃন্দ সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল ডাচ বাংলা ব্যাংকের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর অবস্থানকালে ২৮ মার্চ বেলা অনুমান-১৬.০০ ঘটিকার সময় উশৃঙ্খল জনতা বিভিন্ন ধরনের শ্লোগান দিয়ে একত্রিত হয় এবং রাস্তা অবরোধ করে ও মহাসড়কে থাকা গাড়ী নং-ঢাকা মেট্রো-ব-১১-৫৩২৮সহ বিভিন্ন যানবাহনে ভাংচুর করিতে থাকে ও পূর্ব পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করে পুলিশের কর্তব্যকাজে বাধা প্রদান করতঃ হত্যা ও গুরুতর আঘাতের চেষ্টা করে।

তার মামলায় ২৮ আসামী হলো-

১। আবুল কালাম (৪৮) পিতা- মৃত ফজল ভূইয়া, সাং- গােদনাইল এসও রােড, ২। শরীফ কন্টাকটার (৪০) পিতা- অজ্ঞাত, সাং- গোদনাইল বার্মাশীল, ৩। বিল্লাল হােসেন (৪০) পিতা-অজ্ঞাত, সাং- মিজমিজি রহমত নগর, ৪। তাজুল ইসলাম (৪৫) পিতা- মৃত রমজান আলী, সাং- নয়াআটি মুক্তি নগর, ৫। আব্দুল হাই রাজু (৫০), পিতা-মৃত বারেক মেম্বার, সাং-মিজমিজি বাতেনপাড়া, (থানা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি), ৬। মােঃ শহিদুল্লাহ ওরফে শহীদুল ইসলাম (৩৩), পিতা-হাজী শাহজাহান মিয়া, সাং-মিজমিজি বাতেনপাড়া, ক্যানেলপাড়, ৭। রওশন আলী (৫৭), পিতা-মৃত জাফর আলী, সাবেক চেয়ারম্যান, সভাপতি ১নং ওয়ার্ড, বিএনপি, ৮। দুলাল, পিতা-জাহাঙ্গীর, সাং-মিজমিজি কাসেম পাড়া, থানা-সিদ্ধিরগঞ্জ জেলা-নারায়ণগঞ্জ ৯। মােঃ আব্দুল হাই(৩৬) ১০। মােঃ মাসুম বিল্লাহ(২৫) উভয় পিতা- মো: আব্দুল মবিন, সাং-রশিকপুর পশ্চিমপাড়া, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা, এ/পি- পাইনাদি নতুন মহল্লা, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ, ১১। মো: আইয়ুব আলী মুন্সী (৪২), পিতা-মৃত রহমান মুন্সী, সাং-শিমরাইল টেকপাড়া, থানা-সিদ্ধিরগঞ্জ জেলা-নারায়নগঞ্জ ১২। মালেক গোট্টা মালেক (৫০), পিতা-আঃ কাদের, সাং- পাইনাদী নতুন মহল্লা, সর্ব থানা-সিদ্ধিরগ, জেলা-নারায়ণগঞ্জ ১৩। টেইলার শামীম, পিতা-অজ্ঞাত ১৪। মনির (৫০), পিতা-অজ্ঞাত, সাং- মাদানীনগর, ১৫। মামুন (৫২), পিতা-অজ্ঞাত, সাং-মাদানীনগর, জামাত কর্মী, ১৬। আব্দুর রহিম (৩০), পিতা-অজ্ঞাত, সাং-হিরাঝিল পাইনাদী, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ১৭। পলাশ, পিতা ও ঠিকানা- অজ্ঞাত, ১৮। ডিএম ফয়সাল, ১৯। শহিদুল্লাহ (৩৮) পিতা- অজ্ঞাত, সাং- সানারপার ২০। হৃদয় রিফুজি (৩০) পিতা- অজ্ঞাত সাং তাতখানা রিফুজি ক্যাম্প, ২১। সিরাজুল (৫৮) পিতা- মৃত আব্দুর রহমান, সাং- মিজমিজি,২২। রুহি (৪৭), পিতা-অজ্ঞাত, সাং-মাদানীনগর, আতরের দোকান, ২৩। মনিরুজ্জামান (রবি) (৫২), পিতা-অজ্ঞাত, সাং-হিরাঝিল, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ থানার বিএনপির যুগ্ম আহবায়ক, ২৪। মমতাজ উদ্দিন মন্ত, পিতা-অজ্ঞাত, সাং-গোদনাইল ধনকুড়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ , সিদ্ধিরগঞ্জ থানা যুব দলের সভাপতি, ২৫। আলী হােসেন প্রধান, পিতা-মৃত আলমাছ প্রধান, সাং-জালকুড়ি মাইজপাড়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির যুগ্ম আহব্বায়ক, ২৬। মােঃ সােহেল (৩৫), পিতা-রেজাউল করিম মেম্বার, সাং-শিমরাইল দক্ষিনপাড়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগ, ৬নং ওয়ার্ড যুব দলের সাধারণ সম্পাদক, ২৭। সাইফুল ইসলাম মাষ্টার (৪৫), পিতা-অজ্ঞাত, সাং-পাইনাদী নতুন মহল্লা ৪নং রােড, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ২৮। মাসুদ (২৫), পিতা-ফারুক, সাং-পাইনাদী নতুন মহল্লা, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জু এবং অজ্ঞাত ৫৫০/৬০০ বিএনপি, জামায়াত, শিবির, হেফাজত কর্মী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *