মিরু হাসান বাপ্পী
আদমদিঘী (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার আদমদীঘি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রবিবার সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা কৃষি অফিস চত্বরে বিনামূল্যে প্রণোদনার সার-বীজ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু।

উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সীমা শারমিনের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দিপ্তী রাণী রায়, আদুরী তমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমির হোসেন, বিআরডিবির চেয়ারম্যান মিজানুর রহমান বাবু, ছাতিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন শেখ প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী জানান, চলতি অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ বছর উপজেলার মোট ৩৬০ জন কৃষকের মাঝে উফশী আউশ প্রণোদনা বিতরণ করা হবে। কর্মসূচির আওতায় একজন কৃষক প্রতি ১ বিঘা জমির জন্য ৫ কেজি উফশী আউশ বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *