সাকিব হোসাইন স্টাফ রিপোর্টার,জামালপুর:

জামালপুর সদর উপজেলার নান্দিনাস্থ ৯নং রানাগাছা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মনোনয়ন চান আওয়ামী লীগ নেতা ফারুক হোসেন শাহীন। শিক্ষিত, যোগ্য, ক্লিন, পরিচ্ছন্ন নেতৃত্বের অধিকারী ফারুক হোসেন শাহীন চেয়ারম্যান নির্বাচিত হয়ে ৯নং রানাগাছা ইউনিয়নকে একটি আধুনিক, উন্নত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চান।
রানাগাছা ইউনিয়নের বানারেরপাড় কুমারিয়া গ্রামের বাসিন্দা ফারুক হোসেন শাহীন। তার পিতা মরহুম বীর মুক্তিযোদ্ধা হযরত আলী। ফারুক হোসেন শাহীন ছাত্রজীবন থেকে মুজিবীয় আদর্শের একজন নিবেদিত কর্মী হিসেবে রাজনৈতিক কর্মকান্ড শুরু করেন। ১৯৯১ সানে তিনি নান্দিনা কলেজে ছাত্রলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেন। ১৯৯৩-৯৪ শিক্ষাবর্ষে নান্দিনা কলেজ ছাত্রসংসদের সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। ১৯৯৪ সন থেকে ২০০০ সন পর্যন্ত তিনি নান্দিনা সাংগঠনিক থানা ছাত্রলীগের সম্পাদক মন্ডলীর সদস্য নির্বাচিত হন। ২০০১ থেকে ২০১৪ সন পর্যন্ত তিনি ৯নং রানাগাছা ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসেবে অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। ২০১৪ সনের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ ৯নং রানাগাছা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক হিসেবে অদ্যাবধি দক্ষতার সাথে দলীয় কর্মকান্ড পরিচালনা করে আসছেন।
রাজনৈতিক নেতৃত্বের পাশাপাশি একজন সাধারণ ব্যবসায়ী হিসেবে তিনি সুনাম অর্জন করেছেন। তার বাবা মরহুম হযরত আলী ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। এবং দেশ স্বাধীন করেন। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের একজন সম্মানিত সদস্য ছিলেন। একজন বিশিষ্ট সমাজসেবক হিসেবে তার বাবার অনেক সুনাম বিদ্যমান । বানারেরপাড় ফাজিল ডিগ্রী মাদরাসা ছাত্রাবাসটি তার বাবার নামে প্রতিষ্ঠিত। এছাড়া এলাকায় অনেক সামাজিক ও ধর্মীয় কর্মকান্ডের সাথে মরহুম হযরত আলী সম্পৃক্ত ছিলেন। এলাকায় একজন বিশিষ্ট, সৎ ও সাদামনের মানুষ হিসেবে ফারুক হোসেন শাহীনের বাবার খ্যাতি রয়েছে।
ফারুক হোসেন শাহীনের বড়ভাই ফরিদ আলম দীর্ঘদিন ধরে মার্কিন যুক্তরাষ্টে বসবাস করছেন। বড়ভাই তৎকালে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা অবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। বাংলাদেশ আওয়ামী যুবলীগ মার্কিন যুক্তরাষ্ট্র শাখার সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পাদক মন্ডলীর সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। একজন ধনাঢ্য পরিবারের সন্তান হিসেবে ফরিদ আলমের সুনাম রয়েছে।
চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন শাহীন একজন শিক্ষিত, সৎ ও দক্ষ হিসেবে সুনাম রয়েছে। শাহীন ১৯৯০ সনে নান্দিনা মহারানী হেমন্ত কুমারী সরকারি পাইলট স্কুল থেকে দ্বিতীয় বিভাগে এসএসসি পাশ করেন। ১৯৯২ সনে নান্দিনা শেখ আনোয়ার হোসাইন কলেজ থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসি পাশ করেন। ১৯৯৫ সনে নান্দিনা কলেজ থেকে বি.কম পাশ করেন। ১৯৯৮ সনে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে ম্যানেজমেন্ট বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে এম.কম পাশ করেন।
ফারুক হোসেন শাহীন তীব্র আন্দোলন সংগ্রাম করতে গিয়ে গত ২০০১ সনে তৎকালীন চারদলীয় জোট সরকারের আমলে রেওলয়ের মিথ্যে মামলা এবং বিএনপির নির্যাতনের শিকার হন। একান্ত সাক্ষাতকারে শাহীন বলেন আমার রক্তের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রক্ত মিশে আছে। আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে নিজেকে গর্ববোধ করি। আসন্ন ইউপি নির্বাচনে আমি ৯নং রানাগাছা ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান পদে লড়াই করার মনস্থির করেছি।
ইতিমধ্যে তিনি সারা ইউনিয়ন ব্যানার, পোষ্টার ও বিলবোর্ডে ছেয়ে ফেলেছেন। নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি আরো জানান আমি গত ইউপি নির্বাচনেও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলাম। এবং মনোনয়নপত্র দাখিল করেছিলাম। আসন্ন ইউপি নির্বাচনে দল আমাকে নৌকার মনোনয়ন দিলে আমি শতভাগ জয়ী হওয়ার আশাবাদী। অবহেলিত ৯নং রানাগাছা ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলার চেষ্টা করব ইনশাল্লাহ। এজন্য তিনি দলীয় মনোনয়ন, সমর্থন ও ইউনিয়নবাসীর দোয়া কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *