ভ্রাম‍্যমান প্রতিনিধি চট্টগ্রাম :
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ১৬ হাজার ভোটগ্রহণ কর্মকর্তার (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) প্রশিক্ষণ আগামী ১৮ জানুয়ারি থেকে ধারাবাহিকভাবে নগরীর ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, আগামী ১৮ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ চলবে। আগামী ২৭ জানুয়ারি ৭৩৫টি ভোট কেন্দ্রে এবং ৪ হাজার ৮৮৬টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ২টি, অস্থায়ী বুথের সংখ্যা ৭৬৪টি। প্রিসাইডিং কর্মকর্তা ৭৩৫ জন, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৪ হাজার ৮৮৬ জন এবং পোলিং কর্মকর্তা নেয়া হয়েছে ৯ হাজার ৭৭২ জন।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, রহমানিয়া উচ্চ বিদ্যালয় হামজারবাগে সংরক্ষিত ওয়ার্ড ৩, সাধারণ ওয়ার্ড ৭ ও ৮ এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ চলবে ১৮ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত। পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৪, সাধারণ ওয়ার্ড ৯, ১০ ও ১৩ এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ চলবে ২০ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি। ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সংরক্ষিত-৫, সাধারণ ওয়ার্ড ১৪,১৫ ও ২১ এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ চলবে ২০ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত। সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৬, সাধারণ ওয়ার্ড ১৭, ১৮ ও ১৯ এর প্রশিক্ষণ হবে। প্রশিক্ষণ চলবে ১৮ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি। কাজেম আলী স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৭, সাধারণ ১৬,২০ ও ৩২ এর প্রশিক্ষণ হবে। প্রশিক্ষণ চলবে ২০ ও ২১ জানুয়ারি।
কাজেম আলী স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৮, সাধারণ ওয়ার্ড ২২,৩০ ও ৩১ এর প্রশিক্ষণ হবে। প্রশিক্ষণ চলবে ২০ ও ২১ জানুয়ারি।
কুলগাঁও সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড-১, সাধারণ ওয়ার্ড ১,২,৩ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ ২২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি। সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড-২, সাধারণ ওয়ার্ড ৪,৫,ও ৬ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ ২২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি। খাজা আজমেরি উচ্চ বিদ্যালয়ে সংরক্ষিত ৯, সাধারণ ওয়ার্ড ১২,২৩ ও ২৪ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ ২২ ও ২৩ জানুয়ারি।
পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ১০, সাধারণ ওয়ার্ড ১১, ২৫ ও ২৬ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ ১৮ ও ১৯ জানুয়ারি।
আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয়ে (বালিকা শাখা) সংরক্ষিত ওয়ার্ড ১১, সাধারণ ওয়ার্ড ২৮, ২৯, ৩৬ এর প্রশিক্ষণ ২২ ও ২৩ জানুয়ারি। আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয়ে (বালিকা শাখা) সংরক্ষিত ওয়ার্ড ১২, সাধারণ ওয়ার্ড ২৭, ৩৭ ও ৩৮ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ চলবে ১৮ ও ১৯ জানুয়ারি।
শাহওয়ালী উল্লাহ ইন্সটিটিউটে সংরক্ষিত ১৩, সাধারণ ওয়ার্ড ৩,৩৪ ও ৩৫ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ চলবে ২২ ও ২৩ জানুয়ারি।
খাজা আজমেরি উচ্চ বিদ্যালয়ে সংরক্ষিত ১৪, সাধারণ ওয়ার্ড ৩৯, ৪০ ও ৪১ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ চলবে ২০ ও ২১ জানুয়ারি।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস থেকে জানা গেছে, চসিক নির্বাচনের জন্য নগরীর ৪১ ওয়ার্ডে ৭৩৫টি ভোট কেন্দ্রে ৪ হাজার ৮৮৬টি বুথে ভোট গ্রহণ হবে। এবার নগরীর সব কটি ভোট কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহণ করা হবে। ইভিএমে ভোট গ্রহণের জন্য সাড়ে ১১ হাজার ইভিএম প্রস্তুত রয়েছে। প্রতিটি বুথে দুটি করে ইভিএম থাকবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *